May 20, 2024, 6:16 am
Headline :
মাদারীপুরে স্বাস্থ্য অধিদপ্তরে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ নারী সাংবাদিক হেনস্তাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন করে সাধারণ জনগণ মাদারীপুরে স্ত্রীর বিরুদ্ধে ব্ল্যাকমেইলিং করে নগদ অর্থ স্বর্ণালঙ্কার হাতিয়ে নেওয়ার অভিযোগ নারী সাংবাদিককে মারধর হেনস্তার ঘটনার ভিডিও ধারণ করতে গেলে সাংবাদিক জামালের উপর সন্ত্রাসী হামলা। বরিশালে অপু নামের এক যুবককে কুপিয়ে জখম কালকিনিতে হাতবোমা বানাতে গিয়ে একজনের মৃত্যু। মাদারীপুর প্রতিনিধি: গজারিয়া ভাষা শহীদয়াদের স্মরণে আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা মুন্সীগঞ্জে ব‍্যাংকার-গ্রাহক সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা উপ মহাদেশের প্রথম মুসলিম নারী চিকিৎসকের ভাতিজী হতে চান সংরক্ষিত আসনের এমপি জাতির জনক বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করলেন নব-নির্বাচিত এমপি মেজর জেনারেল (অবঃ) আলহাজ্ব আব্দুল হাফিজ মল্লিক।।

আইডিয়াল স্কুলে জমকালো ওরিয়েন্টেশন

বৃহস্পতিবার সকাল বেলা নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের গাড়াগ্রাম হাটে ভোরের শালিক সংগঠন এর পরিচালিত বিবর্তন আইডিয়াল স্কুলের দুটি শাখার শিক্ষার্থীদের নিয়ে ১০:৩০ মিনিটে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে শুরু হলো বিবর্তন আইডিয়াল স্কুলের ২০২৪ সালের শিক্ষা কার্যক্রম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রত্যয় সেই ধারাকে ত্বরান্বিত করতে “ভোরের শালিক সংগঠন” কর্তৃক প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটির আধুনিক শিক্ষাক্রমের জন্য গ্রাম্য পর্যায়ে আধুনিক শিক্ষাক্রম পরিচিত করার লক্ষ্যে ছিলো এ ওরিয়েন্টেশন অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবর্তন আইডিয়াল স্কুলের আহবায়ক কমিঠির সভাপতি ও গাড়াগ্রাম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব মোঃ আব্দুল কাফি।

জমাকলো এ অনুষ্ঠানের উদ্বোধন করেন গাড়াগ্রাম ইউনিয়নের পাটোয়ারী পাড়ার কৃতি সন্তান, ভোরের শালিক সংগঠনের সভাপতি ও বিবর্তন আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক জনাব মোঃ ইমরান হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন ৮নং গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জোনাব আলী। বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বিবর্তন আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক লুৎফর রহমান। এছাড়াও স্কুলের পরিচালনা পরিষদ এর সদস্য ও উপদেষ্ঠা মন্ডলী উপস্থিত ছিল। বিবর্তন আইডিয়াল স্কুলের সহকারী শিক্ষক মোঃ মুকুল হোসেন ও শ্রী. রিপন চন্দ্রের সঞ্চালনায় ২০২৩ শিক্ষাবর্ষের ২১ জন মেধাবী শিক্ষার্থী ও ৩ জন বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীকে পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কার প্রদান অনুষ্ঠান শেষে দিনভর দিনাজপুর জেলা থেকে আগত শিল্পীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বৃত্তিপ্রাপ্ত ৫ম শ্রেনীর ছাত্রী মোছাঃ সুপ্তি আক্তারের সাথে কথা হলে জানান যে, সে বিবর্তন আইডিয়াল স্কুলের শিক্ষক আর ওর মায়ের প্রচেষ্ঠায় আজকে এ বৃত্তি পেয়েছে। সে তার এ ধারা অব্যহত রেখে ডাক্তার হবার আশা প্রকাশ করে।

খামার গাড়াগ্রাম থেকে আগত ২য় শ্রেনীর ছাত্র রাকেস এর মায়ের সাথে কথা হলে তিনি জানান যে, তার বাচ্চা আগের চেয়ে অনেক বেশী পড়াশুনায় মনোযোগী হয়েছে এজন্য তিনি স্কুলের সকল শিক্ষকমন্ডলী সহ পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানান তিনি আরো বলেন যে বিবর্তন আইডিয়াল স্কুলের এই ব্যতিক্রমী আয়োজন এলাকার শিক্ষার মান উন্নয়নে ব্যাপক সারা ফেলেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page